`

news

৫ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের স্মারকলিপি

মার্চ ১৫, ২০২২ ২০:০৩

নিজস্ব প্রতিবেদক:: মাধ্যমিক শিক্ষা স্তরের বিদ্যমান পাঁচটি বৈষম্য নিরসনের লক্ষ্যে ৫ দফা দাবিতে সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ সিলেটের নেতৃবৃন্দ। 

news

মুজিববর্ষেই শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি  

ফেব্রুয়ারী ১৫, ২০২২ ১৯:৩৯

জালালাবাদ ডেস্ক :: মুজিববর্ষেই শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঘোষণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন 'সার্বজনীন বিজ্ঞানভিত্তিক শিক্ষাব্যবস্থা' বাস্তবায়ন করাসহ ৮ দফা দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়। 

news

সরকারিকরণ হলেই শিক্ষা প্রতিষ্ঠানের মান ভালো হয় কী? শিক্ষামন্ত্রীর

ফেব্রুয়ারী ১, ২০২২ ২১:৪০

জালালাবাদ ডেস্ক :: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করা হলেই তার মান কী ভালো হয়, না হয় না-সে প্রশ্ন রেখেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, বেশ কিছুদিন ধরে অনেকে ঢালাওভাবে শিক্ষাব্যবস্থা সরকারিকরণের দাবি করছেন। কিন্তু সরকারিকরণ হলে প্রতিষ্ঠানের মান কী ভালো হয়, না হয় না-সে বিষয়টিও আমাদের দেখতে হবে। বেসরকারি শিক্ষকদের বদলি চালুর বিষয়ে এখনই শিক্ষা মন্ত্রণালয় কিছু ভাবছে না বলেও জানান মন্ত্রী।

news

সরকারিকরণ: অ্যাডহক নিয়োগ পেলেন সিলেটের ৬৪ শিক্ষক-কর্মচারী

সেপ্টেম্বার ২৩, ২০২০ ২০:৫৯

নিজস্ব প্রতিবেদক: সিলেটের সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের ৬৪ জন শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

news

৩০৪ কলেজ জাতীয়করণে দীর্ঘসূত্রিতাঃ ভারি হচ্ছে খালি হাতে অবসরের পাল্লা, নন- এমপিও শিক্ষকদের হাহাকার

জুন ১৪, ২০২০ ১৩:০৭

প্রভাষক এম. হাবিবুল্লাহ বাহারঃ আজ থেকে প্রায় দু-বছর আগে ২০১৮ সালের ৮ই আগস্ট জিও জারীর মাধ্যমে দেশের ২৭১টি সরকারী কলেজ বিহীন উপজেলায় ২৭১টি কলেজ সরকারি করা হয়।পরবর্তীকালে তা বেড়ে ৩০৪টিতে দাঁড়ায়।
Ad