`

news

স্বর্ণের খোঁজে!

ফেব্রুয়ারী ২৪, ২০২১ ২০:৫৭

আহনাফ যাহিন:: এক দেশে ছিল এক ছেলে। নাম তার আরিক। সে মাটি খুঁড়ে জিনিস বের করতে পছন্দ করত। সে একদিন ভাবল স্বর্ণ খুঁজবে। কিভাবে খোঁজা যায়? তার ইচ্ছেটা মাকে বলল। মা হাসলো। বলল এটা খুব কঠিন কাজ। এ কাজ তোমার দ্বারা হবে না।

news

ঘুড়ি উড়ানো!

ফেব্রুয়ারী ১১, ২০২১ ১৩:৩৮

আহনাফ যাহিন:: দীপু ছিল নানা বাড়িতে। সে নানা বাড়িতে অনেক মজা করছিল। তার মামা তাকে ঘুড়ি উপহার দিল। ঘুড়ি পেয়ে সে অনেক খুশি হলো। আত্নীয়রা ও ঘুড়ি উপহার পেল। তারা বাড়ীর পিছনে মাঠে ঘুড়ি ওড়াতে গেল। তাদের সাথে মামা ও গেল। তারা সবাই এদিক ওদিক চলে গেল। সবাই অনেক দুষ্টুমি করছে, ঘুড়ি উড়িয়ে অনেক মজা করছে। ঘুড়ি ওড়াতে বিকাল হয়ে গেল।

news

মায়া

ফেব্রুয়ারী ১, ২০২১ ২২:০৩

কাওছার আহমেদ:: আজকের রাতটা অন্য রাতের মতো না। অনেকটা অন্যরকম। বহুদিন পর এক একা রাস্তায় হাঁটছি এই মধ্যরাতে, আকাশে বিদ্যুৎ চমকাচ্ছে , মনে হচ্ছে অল্প সময় পরে বৃষ্টি হবে।

news

ফুটবলের রাজ্যে!

জানুয়ারী ২৪, ২০২১ ২০:১২

আহনাফ যাহিন:: একটি ছেলে তার নাম যাফির। সে ফুটবল খেলতে খুব পছন্দ করত। কিন্তু তাকে কেউ খেলায় নিত না, কারণ সে ছিল তাদের চেয়ে অনেক ছোট।

news

'কাপুরুষ'

জুন ২৬, ২০২০ ২০:৩৪

মোহাম্মদ আল আমিন নোবেল: জুনিয়র ডেকে বললো, 'ভাই, এক ম্যাম এসেছেন। উইমেন এন্টারপ্রেনার। ঋণ সুবিধা নিয়ে কথা বলবেন।' আমি রুমে পাঠিয়ে দিতে বলে নিজের কাজে মনোযোগী হই। দরজায় টোকা পড়লে চোখ মেলে তাকাতেই বিদ্যুৎস্পর্শের মতো শরীরটা ঝাঁকুনি দিয়ে ওঠে।

news

অচেনা এক জন্মের সাথে পরিচয়

জুন ১৪, ২০২০ ১১:৫১

প্রভাষক কামরুন নাহার আক্তার: পরিস্থিতি মানুষের নতুন জন্ম দেয়। চির চেনা খোলস বদলিয়ে এক অচেনায় জন্ম। বিপদে বন্ধুর পরিচয়। শুধু বন্ধু কেন পাড়া-প্রতিবেশি, আত্মীয়-স্বজন, পরিবার সবার-ই পরিচয় ঘটে নতুন করে।

news

কিছু অনিয়ম এবং একটা সংসারের গল্প

জুন ১২, ২০২০ ১৫:৪৭

কাওছার আহমেদ, প্রবাসী লেখক: বাইরে প্রচন্ড বৃষ্টি হচ্ছে। অনেকটা কাঁকভেজা অবস্থায় রুমে ঢুকে দেখি ব্যালকনিতে দাঁড়িয়ে এক দৃষ্টিতে বাইরে তাকিয়ে আছে শিখা। তখন বাইরে পৃথিবীটা অন্ধকারের চাঁদরে মোড়া !
Ad