`

news

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য, খাস কালেকশনের নামে টোল আদায়!

জুলাই ১৫, ২০২৩ ১২:৩৬

জালালাবাদ ডেস্ক::সুনামগঞ্জের তাহিরপুরে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে খাস কালেকশনের নামে টোল আদায়ের অভিযোগ উঠেছে খোদ উপজেলা প্রশাসনের বিরুদ্ধে। ‘লাউড়েরগড়-ঘাগড়া’ নৌঘাটের খাস কালেকশন বন্ধে হাইকোর্টের স্থগিতাদেশ আদেশ বাস্তবায়ন না করায় উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ইজারাদার মো. মুনসুর আলম। গত মঙ্গলবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের নিকট তিনি এই লিখিত অভিযোগটি দেন। তবে অভিযোগটি অস্বীকার করেছে উপজেলা প্রশাসন।

news

সুনামগঞ্জের ঝলক রঞ্জন তালুকদারের পিএইচডি ডিগ্রি অর্জন 

জুলাই ৭, ২০২৩ ১৯:০৩

জালালাবাদ ডেস্ক : কানাডার ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ঝলক রঞ্জন তালুকদার। তার পিএইচডি অভিসন্দর্ভ ছিল ‘Health research mythology-স্বাস্থ্য গবেষণা পদ্ধতি’।

news

দুই অটোরিকশা চালকের মারামারি থামাতে গিয়ে প্রাণ গেল ব্যবসায়ীর 

এপ্রিল ৬, ২০২৩ ১৫:৫৩

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ:: দুই অটোরিকশাচালকের মারামারি থামাতে গিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাতে সুনামগঞ্জ পৌরসভায় ফারুক আহমদ নামের এক মুদি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন তিনজন।

news

সুনামগঞ্জে শিলাবৃষ্টি, বোরো ফসলের ক্ষতি

মার্চ ২৭, ২০২৩ ০১:৪১

নিজস্ব প্রতিবেদক:: সুনামগঞ্জের শান্তিগঞ্জ ও দিরাইসহ বিভিন্ন উপজেলায় শিলাবৃষ্টি হয়েছে। এতে ঘরবাড়ি ও বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। 

news

সিলেটে বিএনপির গণসমাবেশের আগের দিন সুনামগঞ্জের সব রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীরা ভোগান্তিতে

নভেম্বার ১৮, ২০২২ ১৫:৫৭

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ :: সুনামগঞ্জ-সিলেট সড়কে দুই দিনের ধর্মঘট ডাকা হলেও আজ শুক্রবার সকাল থেকে সুনামগঞ্জ থেকে ঢাকাসহ সব রুটেই বাস চলাচল বন্ধ রয়েছে। এমনকি জেলার অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

news

সম্মেলনে বিশৃঙ্খলাকারীদের আওয়ামী লীগে জায়গা হবে না : নাহিদ

নভেম্বার ১৪, ২০২২ ১৮:১৩

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ :: সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলাকালে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ।

news

সুনামগঞ্জে আ.লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত অর্ধশত 

নভেম্বার ১৪, ২০২২ ১৭:৫৩

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ :: সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দলের বিবদমান দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে ঢিলের আঘাতে আহত হয়ে আজমল হোসেন চৌধুরী ওরফে আরমান (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি দিরাই শহরের হাসপাতাল রোডের বাসিন্দা। তাঁর বাবার নাম আবদুল হান্নান চৌধুরী। তাঁদের গ্রামের বাড়ি উপজেলার কুলঞ্জ ইউনিয়নের কুলঞ্জ গ্রামে।

news

গানে গানে সাধক কবি রাধারমণ দত্তকে স্মরণ

নভেম্বার ১২, ২০২২ ১২:৫৭

জেলা প্রতিনিধি,  সুনামগঞ্জ :: সুনামগঞ্জে গানে গানে ধামাইল সঙ্গীতের প্রবর্তক ও সাধক কবি রাধারমণ দত্তকে স্মরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে হাসন রাজা মিলনায়তনে রাধারমণের ১০৭ তম প্রয়াণ দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

news

দলবদ্ধ ধর্ষণের শিকার স্কুলছাত্রী : গ্রেপ্তার ১

নভেম্বার ৮, ২০২২ ১৯:২৫

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় অষ্টম শ্রেণির এক ছাত্রী (১৫) দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

news

দেশে টাকার সংকট রয়েছে, ডলারের নয়: পরিকল্পনামন্ত্রী

নভেম্বার ৭, ২০২২ ২১:৩৭

স্টাফ রিপোর্টার :: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা ডলার ব্যবহার করি না। টাকা থাকলে ডলার হয়। বাংলাদেশে টাকার সংকট রয়েছে ডলারের নয়।

news

উদ্বোধনের অপেক্ষায় সিলেট বিভাগের সর্ববৃহৎ রানীগঞ্জ সেতু

অক্টোবার ২৩, ২০২২ ২২:৪৯

জালালাবাদ ডেস্ক :: ১৫৫ কোটি টাকা ব্যয়ে কুশিয়ারা নদীর উপর নির্মিত সুনামগঞ্জবাসীর স্বপ্নের রাণীগঞ্জ সেতু আগামী ২৯ অক্টোবর যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করবেন। সিলেট বিভাগের সর্ববৃহৎ এ সেতু দিয়ে যানচলাচল করলে রাজধানী ঢাকার সঙ্গে সুনামগঞ্জের দূরত্ব প্রায় ২ ঘণ্টা কমে আসবে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন। হাওরবাসীর দুঃখ ও দুর্দশার কথা চিন্তা করে বর্তমান পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এমএ মান্নান এ সেতু নির্মাণের উদ্যোগ নেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় হাওরবাসীর স্বপ্নের সেতু নির্মাণ করা হয়। সেতু উদ্বোধনকে ঘিরে স্থানীয়দের মধ্যে উৎসবের আমেজ বইছে। এজন্য পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন স্থানীয়রা।
Ad