`

বড়লেখায় বর্ণমালা সফটওয়্যারের আঞ্চলিক অফিস উদ্বোধন

  • Views: 1980
  • Share:
ডিসেম্বার ২৭, ২০২৩ ১১:১১ Asia/Dhaka

নিজস্ব প্রতিবেদক:: দেশের অন্যতম সফট্ওয়্যার সেবাদানকারী প্রতিষ্ঠান MS3 Technology BD'র  শিক্ষা প্রতিষ্ঠান অটোমেশন সফট্ওয়্যার বর্ণমালার আঞ্চলিক অফিস উদ্বোধন করা হয়েছে। উপজেলার অর্ধশতাধিক শিক্ষকদের নিয়ে ২৬ ডিসেম্বর, ২০২৩ খ্রি. মঙ্গলবার বিকাল ৩.০টায় উপজেলার চৌমুহনী পয়েন্টের ইন্টারন্যাশনাল স্কুলের কাছে এ আইটি প্রতিষ্ঠানটির আঞ্চলিক অফিস উদ্বোধন করা হয়। 

বর্ণমালা শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটালাইজেশনকারী ডায়নামিক ওয়েব এ্যাপ্লিক্যাশন/সফট্ওয়্যার। প্রতিষ্ঠানের যাবতীয় তথ্য সংরক্ষনের পাশাপাশি পরীক্ষা, রেজাল্ট, ডিজিটাল হাজিরা ও এসএমএস এবং যাবতীয় আয়-ব্যয়সহ লাইব্রেরী ব্যবস্থাপনা অত্যন্ত নিখুত ও নির্ভুলভাবে সম্পাদন করা যাবে। শিক্ষার্থী ও অভিভাবকরা ঘরে বসেই যাবতীয় তথ্য ও সেবা পাবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে MS3 টেকনোলজি বিডি'র প্রতিষ্ঠাতা ও কানাইঘাট সরকারী কলেজের প্রভাষক মো. ইয়াহইয়া বলেন, ডায়নামিক ওয়েবসাইট ও সফট্ওয়্যারের মাধ্যমে প্রতিষ্ঠান পরিচালনা যেমন সহজ ও আধুনিক হবে তেমনি শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে উন্নত যোগাযোগ প্রতিষ্ঠা সম্ভব হবে। তিনি আরও বলেন, ডিজিটাল শিক্ষাব্যবস্থা গুণগত শিক্ষা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

‘ডিজিটাল বাংলাদেশ’  বিনির্মাণে ডিজিটাল শিক্ষা সবার আগে উল্লেখ করে জেলা আইসিটি এ্যামবেসেডর ও পাকশাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন বলেন, শিক্ষার গুণগত মানোন্নয়ন ও প্রাতিষ্ঠানিক ব্যবস্থাপনায় আধুনিকায়নে ডিজিটালাইলেশনের বিকল্প নেই। তিনি বর্ণমালার ভূয়সী প্রশংসা করে বলেন, বর্ণমালার নিখুত সার্ভিস গ্রহণের মাধ্যমে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান এখন ডিজিটালাইজড। 

উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি তপন চক্রবর্তী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটালাইজেশন এখন সময়ের দাবী। বিশ্ব যেখানে এগিয়ে যাচ্ছে আমরা সেখানে পিছিয়ে থাকতে পারি না। তিনি আরও আশা করেন, আমাদের উপজেলাকে মডেল ধরে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটালাইজড হবে এবং গুণগত শিক্ষা নিশ্চিতকরনের মাধ্যমে দেশ ধীরে ধীরে স্বনির্ভর ও উন্নত রাষ্ট্রে পরিনত হবে। 

শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সর্বনিম্ন খরচে ডায়নামিক ওয়েবসাইট ও সফট্ওয়্যার দিচ্ছে বর্ণমালা:: 
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম কারিগর বর্ণমালা শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সর্বনিম্ন খরচে ডায়নামিক ওয়েবসাইট ও সর্বনিম্ন খরচে সফট্ওয়্যার পরিচালনার সুবিধা দিচ্ছে। প্রতিষ্ঠানের যদি নিজস্ব ডুমেইন ও হোস্টিং থাকে তাহলে মাত্র ৫০০ টাকায় পরিপূর্ণ ডায়নামিক ওয়েবসাইট দিচ্ছে প্রতিষ্ঠানটি। না থাকলে শুধু ডুমেইন ও আনলিমিটেড হোস্টিং বাবৎ ৩,৫০০ টাকা হলেই ডায়নামিক ওয়েবসাইট দিচ্ছে বর্ণমালা। 

প্রসঙ্গত, MS3 টেকনোলজি বিডি'র অন্যতম সংযোজন শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটালাইজেনশনকারী সফট্ওয়্যার বর্ণমালা, সিলেট বিভাগসহ সারাদেশে কাজ করছে। বর্ণমালা ওয়েব ব্যাইজড সফট্ওয়্যার/ডায়নামিক ওয়েব এ্যাপ্লিকেশন, যা শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনানুযায়ী তৈরি, প্রতিষ্ঠান ব্যবস্থাপনা অত্যন্ত সহজ, নিখুত ও ডিজিটালাইজড করে এবং শিক্ষার গুণগত মান উন্নয়নে ভূমিকা রাখে। বর্ণমালা সাশ্রয়ী ও সহজবোধ্য হওয়ায় বর্তমানে সিলেট বিভাগে সবচেয়ে বেশি শিক্ষাপ্রতিষ্ঠানে সক্রিয় রয়েছে। 

আপনার প্রতিষ্ঠান ডিজিটালাইড করতে যোগাযোগ করতে পারেন--
MS3 টেকনোলজি বিডি
রংমহল টাওয়ার(৩য় তলা), বন্দরবাজার, সিলেট।
মোবা:: ০১৭৪৪-২২১৩৮৫
বড়লেখা অফিস: চৌমুহনী পয়েন্ট, ইন্টারন্যশনাল স্কুলের পাশে। 
মোবা:: ০১৬৩৩-৫১৬৪০০
ইমেইল: teambornomala@gmail.com

user
user
Ad
Ad