`

অবৈধ বালু উত্তোলনের দায়ে ৪ লাখ টাকা জরিমানা

  • Views: 1351
  • Share:
নভেম্বার ১৫, ২০২২ ১৮:০৯ Asia/Dhaka

জেলা প্রতিনিধি, হবিগঞ্জের :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে শফিক মিয়া (২৬) নামের এক ব্যক্তিকে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলার পাইকপাড়া ইউনিয়নের ধুলিয়াবরা এলাকায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক এ আদেশ দেন।

শফিক মিয়া উপজেলার পাইকপাড়া ইউনিয়নের পাইকপাড়া গ্রামের আবদুল মান্নানের ছেলে। জরিমানার পাশাপাশি বালু উত্তোলনে ব্যবহৃত তাঁর সরঞ্জাম আগুন দিয়ে বিনষ্ট করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার পাইকপাড়া ইউনিয়নের ধুলিয়াবরা এলাকায় কোনো ধরনের ইজারা ছাড়াই ড্রেজিং মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। আজ দুপুরে ইউএনও সিদ্ধার্থ ভৌমিকের নেতৃত্বে সেখানে অভিযান চালায় উপজেলা প্রশাসন। অভিযানে ঘটনাস্থলে শফিক মিয়া অবৈধভাবে বালু উত্তোলন করায় তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজিং মেশিন ও চার হাজার ফুট বালু জব্দ করা হয়। পরে বালু উত্তোলনের সরঞ্জাম জ্বালিয়ে বিনষ্ট করে প্রশাসন।

ইউএনও সিদ্ধার্থ ভৌমিক বলেন, ধুলিয়াবরা এলাকায় ইজারা ছাড়াই একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে আজ সেখানে অভিযান চালিয়ে এক ব্যক্তিকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

user
user
Ad
Ad