`

শূন্য পদের বিপরীতে হবে বিশেষ গণবিজ্ঞপ্তি

  • Views: 432
  • Share:
ফেব্রুয়ারী ৪, ২০২২ ১৮:৪০ Asia/Dhaka

জালালাবাদ ডেস্ক :: তৃতীয় গণবিজ্ঞপ্তিতে শূন্য থাকা পদের বিপরীতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ৬ ফেব্রুয়ারির পর যেকোন দিন এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বিজ্ঞপ্তি প্রকাশের সব প্রস্তুতি শেষ করেছে এনটিআরসিএ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের বিপরীতে ৪ এপ্রিল থেকে আবেদন গ্রহণ শুরু হয়। ১-১২তম নিবন্ধনের রিটকারীদের জন্য দুই হাজার ২০০টি পদ সংরক্ষণ করে ৫১ হাজার শিক্ষক নিয়োগের উদ্যোগ নেয় এনটিআরসিএ।

তবে ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না থাকায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে বাকি রেখে ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। এই পদগুলো পূরণ করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আমাদের ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রয়েছে। এই পদগুলো পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এদিকে যে সকল প্রার্থী ভেরিফিকেশন ফরম পূরণ করে পাঠাবে না সেই  পদগুলো বিশেষ গণবিজ্ঞপ্তিতে যুক্ত করার দাবি জানিয়েছেন বিভিন্ন নিবন্ধনের প্রার্থীরা। তারা বলছেন, ভি রোল ফরম না পাঠানো প্রার্থীদের পদগুলো বিশেষ গণবিজ্ঞপ্তিতে যুক্ত করা হলে অনেক প্রার্থীর চাকরির সুযোগ হবে।

এ প্রসঙ্গে এ বি এম শওকত ইকবাল শাহীন জানান, ভি রোল ফরম না পাঠানোয় যে পদগুলো শূন্য হবে সেটি নিয়ে আমাদের ভিন্ন পরিকল্পনা রয়েছে। এই পদগুলো বিশেষ গণবিজ্ঞপ্তিতে যুক্ত করার সুযোগ নেই। বিশেষ গণবিজ্ঞপ্তি ১৫ হাজার ৩২৫ প্রার্থীদের নিয়েই হবে। এর বাইরে আর কোনো পদ যুক্ত হবে না।

user
user
Ad
Ad