`

বন্যপ্রাণী ও আমি!

  • Views: 1149
  • Share:
ফেব্রুয়ারী ১৪, ২০২৪ ১৬:১৭ Asia/Dhaka

আহনাফ যাহিন:: আমার বয়স সবে বারো হলো। মাঝে মধ্যেই আমাকে প্রাণীর হামলার শিকার হতে হয়েছে। প্রথমবার বন্যপ্রাণীর হামলার সম্মুখীন হই, ঠিক হামলা না মুখোমুখি বলা যায়।

বয়স তখন মাত্র দুই।মা এফটিসি ট্রেনিংয়ে ঢাকার নায়েমে ছিল।সাথে আমিও ছিলাম।সেখানে অনেক বানর ছিল। বেশ মজায় দিন কাটছিল। বাবা আসতো মাঝে মধ্যে।সেবার ও এসেছিল।  বাবা গেল ওয়াশরুমে। বারান্দা খোলা। আমি বসে আছি। হঠাৎ বানর এসে আমার সামনে দাঁড়ালো। আমি হয়তো কান্না করতাম, কিন্তু জানিনা তখন কেন কান্না করিনি। বানর আমাকে অপলকে দেখছে। আমিও তাকে দেখছি। সে আমাকে হামলা করেনি। বাবা এসে তাকে তাড়িয়ে দিল।

ঘটনার একটু সামনে যাই। বেশ বড় হয়েছি। একটা ভাড়া বাসায় বাবা মা আর মামার সঙ্গে থাকতাম। নীচে একটি বড়সড় খেলার জায়গা ছিল।প্রতিদিন ওখানে খেলতে যেতাম।সেদিনও গিয়েছি। বাড়িওয়ালির এক কুকুর ছিল। আর ছিল কুকুরছানা। ছানাটি আমাকে তাড়া করলো। আমিও ভয়ে দিলাম দৌড়! কেউ ছানাটিকে থামায় না। সবাই যেন মজা দেখছে। ছানাটি কিছুক্ষণ পর আমার পিছু ছেড়ে দিল।

এরপরের গল্পটা বেশ ভয়াবহ। আমি বেশ দ্রুত হাঁটছি। হঠাৎ করে কোথা থেকে কুকুর ঘেউ ঘেউ করলো!আমি তো ভয়ে কাঠ।সাথে সাথে দশ-বারো টি কুকুর আমাকে হামলার জন্য এগিয়ে এলো।ভাগ্যিস ওখানে একটা চায়ের টং ছিল। যেখানটায় কয়েকটা ছেলে বসা ছিল। তারা কুকুরগুলো তাড়িয়ে দিল। না হলে যে কি বিপদ হত!

এরপরের বার ত হামলা করেই ফেলল। হয়েছে কি! ডাক্তার দেখানোর পর আমি আর মা  রিক্সা খুঁজছি। হঠাৎ দেখি একটি বানর। মা তা দেখে আমাকে নিয়ে দ্রুত চলে গেল। বানর ও আমাদের পিছু পিছু আসলো।এক সময় আমার পায়ের উপর লাফ দিয়ে পড়লো।ভাগ্যিস ট্রাফিক পুলিশ থাকায় কিছুটা রক্ষা পেয়েছি। তা না হলে কি যে বিপদ হতো! এখন ও মাঝে মাঝে স্কুলে যাওয়ার পথে বন্যপ্রাণীর  সাথে দেখা হয়। তখন মা বলে তোমার সাথে বের হলে ই এসবের দেখা মেলে। 

আহনাফ যাহিন
৬ষ্ঠ শ্রেণী, ব্লুবার্ড স্কুল এন্ড কলেজ।

user
user
Ad
Ad