`

ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে যিনি সবচেয়ে এগিয়ে

  • Views: 482
  • Share:
জানুয়ারী ৮, ২০২৪ ১১:৫২ Asia/Dhaka

স্পোর্টস ডেস্ক::কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেওয়ার পরই পদত্যাগের ঘোষণা দেন কোচ তিতে। এরপর ১৪ মাসেরও বেশি সময় পার হলেও এখনও স্থায়ী কোচ নিয়োগ দিতে পারেনি ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। বিপরীতে অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজকেও বরখাস্ত করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দিনিজকে বরখাস্ত করার পরপরই খবর চাউর হয়ে গেছে, সাও পাওলোর কোচ দরিভাল জুনিয়রকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে ব্রাজিল ফুটবল কর্মকর্তারা।

এ বিষয়ে সিবিএফ সভাপতি রদ্রিগেজ জানিয়েছেন, দরিভালের ব্যাপারে ইতোমধ্যেই সাও পাওলোর সভাপতির সঙ্গে আলাপ করেছেন তিনি। তবে এখনই দরিভালকে ছাড়তে রাজি নয় সাও পাওলো। ধারণা করা হচ্ছে, সমঝোতার ভিত্তিতে শেষ পর্যন্ত ব্রাজিলের ডাগআউটে দরিভালকেই দেখা যাওয়ার সম্ভাবনা বেশি।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ কোচ ব্রাজিলকে না করায়, ধারণা করা হচ্ছিল হোসে মরিনহোকে নিয়োগ দিতে পারে ব্রাজিল। যদিও মরিনহো এ নিয়ে বলে দিয়েছেন, ব্রাজিলের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাননি।

তাই বর্তমান পরিস্থিতি বিবেচনায় ইউরোপিয়ান কোচের চিন্তা থেকে সরে এসেছে ব্রাজিল। ফলে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের স্থায়ী কোচ হওয়ার দৌড়ে বর্তমানে সবচেয়ে এগিয়ে আছেন কোচ দরিভাল জুনিয়র।

এর আগে ব্রাজিল ফুটবল ফেডারেশন আশায় ছিল ২০২৪ সালের মৌসুমে রিয়াল মাদ্রিদের সঙ্গে কার্লো আনচেলত্তির মেয়াদ শেষ হলে তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেবে। এ ভরসায় গত জুলাইতে ফার্নান্দো দিনিজের সঙ্গে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে চুক্তি করে নিয়েছিল সিবিএফ।

কিন্তু গত সপ্তাহেই রিয়াল মাদ্রিদের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত নতুন চুক্তিতে আবদ্ধ হন আনচেলত্তি। এরপরই নতুন কোচের খোঁজে মাঠে নেমেছে ব্রাজিল ফুটবল ম্যানেজমেন্ট।

user
user
Ad
Ad