`

সিলেটে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

  • Views: 720
  • Share:
জানুয়ারী ৬, ২০২৪ ১৪:৩৭ Asia/Dhaka

জালালাবাদ ডেস্ক:: আগামীকাল রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণে ব্যালটবাদে অন্যান্য সরঞ্জাম যাচ্ছে সিলেটের প্রত্যেকটি কেন্দ্রে।

শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে জেলা পরিষদ কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়েছে। এবার ভোটকেন্দ্র রয়েছে এক হাজার ১৩টি ও ভোট কক্ষ রয়েছে ছয় হাজার ছয়টি।
 
সরঞ্জামগুলো কেন্দ্রে নিয়ে যাচ্ছেন নিরাপত্তা বাহিনীর সদস্য ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্তরা। ব্যালটবাদে পিকআপে করে ভোটার বাক্সসহ যাবতীয় সরঞ্জামাদি যাচ্ছে।
 
এদিকে, শনিবার দিবাগত রাত ৩টায় নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের প্রিজাইটিং অফিসারদের কাছে ব্যালট প্যাপার বিতরণ কার্যক্রম শুরু হবে। রোববার সকালে ভোটগ্রহণের আগেই কেন্দ্রে পৌঁছে যাবে ব্যালট; এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবার সিলেট জেলার ৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন। ৩৫ জন প্রার্থী থাকলেও একজন নির্বাচন থেকে সরে দাঁড়ানো এবং এক প্রার্থী অন্যজনকে সমর্থন দেওয়ায় শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৩৩ জন। 

নির্বাচনে সিলেটের ছয়টি আসনে মোট ২৭ লাখ ১৫ হাজার ৩৩১ ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৯২ হাজার ৩৯৫ ও মহিলা ভোটার রয়েছেন ১৩ লাখ ২২ হাজার ৯২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১০ জন।

user
user
Ad
Ad