`

সুবিধা বঞ্চিত মানুষের জন্য বোরহান উদ্দিন সোসাইটির গরু কোরবানি ও গোশত  বিতরণ। 

  • Views: 514
  • Share:
জুলাই ১, ২০২৩ ১৪:৪১ Asia/Dhaka

মোস্তফা বকস্ , রাজনগর, (মৌলভীবাজার), প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার অন্যতম সামাজিক সংগঠন শেখ বোরহান উদ্দিন রহঃ সোসাইটি গরিব দুস্ত মানুষের মধ্যে কুরবানির মাংস বিতরণ করে।

 শহরে বা ধনী এলাকায় একটি ভবনে অথবা বাড়িতে যত সংখ্যক গরু কুরবানী হয়ে থাকে, এই পরিমাণ কুরবানী কয়েকটি এলাকার মধ্যে  হয় কি না যথেষ্ট সন্দেহ রয়েছে। ফলে ঐসব গরিবদের অনেকে কুরবানীর গোশত থেকে বঞ্চিত হন। বিশেষ করে হাওর বা চা বাগান এলাকার পরিস্থিতি যে কত করুণ তাহা নিজের চোখে না দেখলে বুঝা সম্ভব নয়,সেখানে এমন এমন কিছু এলাকা আছে যেখান থেকে তারা নিজের বের হয়ে কাহারো কাছ থেকে গোশত নেওয়া যেমনি সম্ভব হয় না,কেউ গিয়ে যে ঐসব এলাকায়  দিবে সেই সুযোগ কম, অন্যদিকে শহরে গরিবদের অনেকে স্বল্প দামে গোশত বিক্রি করে দেন। এতে মূলত ক্ষতিগ্রস্ত হন গরিবরাই।হাওর ও চা বাগানের গরিবরাও যাতে শহরের কুরবানীর গোশতের অংশ পেতে পারেন— এজন্য শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার হাওর এবং চা বাগান এলাকার গরীব দুস্থ অসহায় মানষের মধ্যে কুরবানীর গোশত বিতরণ করার উদ্যোগ গ্রহণ করে গতকাল ২৯ জুন বৃহস্পতিবার  পবিত্র ঈদুল আজহার দিন বিকালে রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়ন এর শাহাপুর গ্রামে কাউয়াদিঘীর হাওর ও কুশিয়ারা নদীর পাড়ের গরীব দুস্থ অসহায় মানুষের জন্য একটি গরু কোরবানি করে প্রায় ১০০ জন মানুষকে এবং সংগঠন এর শুভাকাঙ্ক্ষী ও স্বেচ্ছাসেবী নিজেদের মাধ্যমে সংগ্রহকৃত গোশত ইটা চা বাগানের জালাই এলাকার ৫০ জন মুসলিম চা শ্রমিকদের মধ্যে আজ ৩০ জুন শুক্রবার সকালে বিতরণ করা হয়।

বিআইএস এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব এর নেতৃত্বে এই বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন সংগঠন এর নির্বাহী পরিচালক মোস্তফা বকস, তৌফিক আলম নাঈম, কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ শাহ তৌফিক এলাহি তিয়াশ,মাসুম আহমদ রাফি,আবুল মাসুম রনি, রেজাউল ইসলাম রাফি, আব্দুল্লাহ আল মুহাইমিন রমি,মাহতাবুল ইসলাম উদয় প্রমুখ।

user
user
Ad
Ad